Suggestion

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম, মোবাইন ব্যাংকিং সেবা বাংলাদেশে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। কারন এই মোবাই ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান গুলো নানা ধরনের চমকপ্রদ সার্ভিস তাদের গ্রাহককে দিচ্ছে। এবং প্রতিনিয়ত নতুন নতুন সেবা তাদের তালিকায় যুক্ত করছে। তেমতি একটি মোবাইল ব্যাংকিং সেবা দান কারী প্রতিষ্ঠান হলো বিকাশ। বিকাশ এর অনেক সার্ভিস এর মধ্যে একটি হলো বিকাশ থেকে ব্যাংক একাউন্ট এ টাকা পাঠানো। বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম।

 

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানো অনেক দরকারী একাটি সার্ভিস হলেও অধিকাংশ গ্রাহক জানেনা কিভাবে বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠাতে হয়। অনেকেই জানেনা বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম। বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম না জানার ফলে অনেক গ্রাহক তাদের দরকারী কাজ বিকশের মাধ্যমে করতে পারেনা। তাই এই সকল বিকাশ গ্রাহকের কথা চিন্তা করে আমরা এই পোষ্টে আলোচনা করব। বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম, ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করুন বিকাশ থেকে। বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার নিয়ম এই সকল বিষয় নিয়ে।

তাই আপনারা যারা বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম বা বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার করার উপায়। বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম। এই সকল বিষয়ে জানতে আগ্রহী তারা এই আর্টিকেল টি শেষ পর্যন্ত পড়ুন।

 

ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করুন বিকাশ থেকে

প্রতিষ্ঠান শুরুর পর থেকেই বিকাশ গ্রাহকরা তাদের টাকা বিকাশের মাধ্যমে ব্যাংকে পাঠানোর জন্যে। বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্ট এ টাকা ট্রান্সফার করার সুবিধা চেয়ে আসছিলেন। আপনি যদি এই দাবি করা গ্রাহকদের মধ্যে একজন হয়ে থাকেন। তাহলে আপনার জন্য সুখবর ও আপনার জন্যেই এই আর্টিকেল। এখন বিকাশ থেকে আপনি চাইলে সহজেই যেকোন ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। নিচে দেখাবো বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম গুলো কি কি?

 

বিকাশ থেকে ডাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম।

বিকাশ তাদের গ্রাহকদের বিকশ থেকে টাকা পাঠানোর ব্যবস্থা করে দিলেও এখনো সব ব্যাংক কে তাদের এই সার্ভিসে যুক্ত করতে পারেনি। বিকশের এই সার্ভিস কে বলে ট্রান্সফার মানি সার্ভিস। ট্রান্সফার মানি সার্ভিসের মাধ্যমে আপনি আপনার বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে পারবেন ঘরে বসে। এখন পর্যন্ত ট্রান্সফার মানি সার্ভিস দিয়ে শুধুমাত্র সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও আইএফআইসি ব্যাংক লিমিটেডে টাকা পাঠাতে পারবেন। ট্রান্সফার মানি করতে নিচের ধাপগুলো অনুসরণ করুনঃ

  • Bkash অ্যাপ এ লগ ইন করুন।
  • মেন্যুতে যান। নিজের ব্যাংক একাউন্ট সেভ করুন ।
  • ট্রান্সফার মানি আইকন সিলেক্ট করুন।
  • আপনি যে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান সেই ব্যাংকটি সিলেক্ট করুন।
  • ব্যাংক একাউন্টের প্রয়োজনীয় তথ্যগুলো লিখুন।
  • আপনি যে পরিমাণ টাকা পাঠাতে চান সেই পরিমাণটি লিখুন।
  • লেনদেনের একটি রেফারেন্স দিন।
  • আপনার বিকাশ পিন দিয়ে লেনদেনটি সম্পন্ন করুন।

 

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ ও লিমিট

এখন যেকোনো প্রয়োজনে বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠান মুহূর্তেই। বিকাশ অ্যাপ থেকে যেকোনো ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড একাউন্টে টাকা ট্রান্সফার করুন মাত্র ১% ট্রান্সফার চার্জে। দিনরাত ২৪ ঘন্টা যেকোনো সময়েই এই সার্ভিসটি ব্যবহার করে ইনস্ট্যান্ট মানি ট্রান্সফার করতে পারবেন। বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পৌছে যাবে সাথে সাথেই!

মাসে ট্রান্সফার মানি ও সেন্ড মানির লিমিট মিলিতভাবে একই থাকবে। গ্রাহকদের উপর প্রতি লেনদেনে মোট টাকার পরিমাণের উপর ২% সার্ভিস চার্জ (ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক লিমিটেড এর জন্য) এবং ১% সার্ভিস চার্জ (সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, কমিউনিটি ব্যাংক বাংলাদেশ এবং আইএফআইসি ব্যাংক লিমিটেড এর জন্য) প্রযোজ্য।

আরো পরিস্কার ভাবে বলতে গেলে এই মুহূর্তে বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে গ্রাহককের প্রতি হাজারে ২০ টাকা সার্ভিস চার্জ প্রযোজ্য। অর্থাৎ আপনি যদি বিকাশ থেকে কোন ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফর করেন তবে আপনাকে ১০০০ টাকায় ২০ টাকা খরচ গুনতে হবে।

 

বিকাশ একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

আশা করি এই আর্টিকেল থেকে বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। বিকাশ একাউন্টে ব্যাংক একাউন্ট যুক্ত করা, Bkash থেকে ব্যাংকে টাকা পাঠানোর চার্জ ও লিমিট, ডাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম। সম্পর্কে যেকোন তথ্য না বুঝলে আমাদের জানাতে পারেন ।

Related Articles