Exam Dates & Admit Card

বাংলাদেশ রেলওয়ে প্রবেশ পত্র (সহকারী স্টেশন মাস্টার) ডাউনলোড ২০২২ br teletalk com bd

বাংলাদেশ রেলওয়ে দ্বারা সম্প্রতি প্রকাশিত সহকারী স্টেশন মাস্টার চাকরির সার্কুলার ২০২২-এর জন্য আবেদন করা সমস্ত প্রার্থীরা দ্রুত পরীক্ষার জন্য প্রস্তুত হন। কারণ বিআর কর্তৃপক্ষ লিখিত পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত, উপরন্তু, বাংলাদেশ রেলওয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে www.railway.gov.bd-এ বিআর অ্যাডমিট কার্ড এবং পরীক্ষার তারিখ প্রকাশ করে।

পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রার্থীদের মোবাইলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড এসএমএস এর মাধ্যমে পাঠানো হয়েছে। আজ আমরা এই নিবন্ধে শেয়ার করতে যাচ্ছি কিভাবে বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন। নিয়মটি খুবই সহজ তাই টেনশনের কোন কারণ নেই।  

বাংলাদেশ রেলওয়ে প্রবেশ পত্র ২০২২ 

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন শেষ হওয়ার ১/২ মাসের মধ্যে পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছে। করোনাভাইরাসের কারণে দেশের সব চাকরির পরীক্ষা স্থগিত, ফলে দেশের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে জনবল নিয়োগ বন্ধ রয়েছে। ফলে বাংলাদেশের চাকরিপ্রার্থীরা হতাশ। তবে এখন কোভিড-১৯ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় সব প্রতিষ্ঠান তাদের স্থগিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে বিআর (বাংলাদেশ রেলওয়ে) অন্যতম। 

আপনি যদি আগে বিআর জব সার্কুলারের জন্য আবেদন করে থাকেন, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন। কারণ লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য অ্যাডমিট কার্ড সবচেয়ে গুরুত্বপূর্ণ। অন্যদিকে, স্বাস্থ্য প্রার্থীদের অংশগ্রহণের নির্দেশ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সকল প্রার্থীকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে।

বিআর সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার তারিখ, আসন পরিকল্পনা

বিআর পরীক্ষার বিজ্ঞপ্তি অনুসারে, স্টেশন মাস্টার লিখিত পরীক্ষা ০৬ আগস্ট ২০২২-এ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে কয়েক হাজার প্রার্থী ২৩৫টি পদের জন্য আবেদন সম্পন্ন করেছেন। ঢাকায় বাংলাদেশ রেলওয়ে পরীক্ষা কেন্দ্রের সহকারী স্টেশন মাস্টার বিআর স্টেশন মাস্টার এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের পরীক্ষার জন্য কোনো প্রকার টিএ/ডিএ দেওয়া হবে না। সকল পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কোন মোবাইল ডিভাইস গ্রহণযোগ্য নয়। 

কিভাবে br teletalk com bd Admit Card PDF ডাউনলোড করবেন

আপনি যদি আগে বিআর জব সার্কুলারের জন্য আবেদন করে থাকেন, তাহলে যত তাড়াতাড়ি সম্ভব অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন। কারণ লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য অ্যাডমিট কার্ড সবচেয়ে গুরুত্বপূর্ণ। অন্যদিকে, স্বাস্থ্য প্রার্থীদের অংশগ্রহণের নির্দেশ দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। সকল প্রার্থীকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন.

  1. প্রথমে আপনাকে বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট br.teletalk.com.bd-এ যেতে হবে।
  2. ওয়েবসাইট থেকে Admit Card অপশনে ক্লিক করুন।
  3. সঠিকভাবে বাক্সে আপনার ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড ইনপুট করুন।
  4. সব তথ্য সঠিক হলে সাবমিট চাপুন।
  5. অবশেষে, আপনার BR অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য প্রস্তুত।
  6. A4 সাইজের পৃষ্ঠায় রেলওয়ে অ্যাডমিট কার্ড প্রিন্ট করুন।
  7. অবশেষে, পরীক্ষার হলে নিয়ে আসুন। 

বিডি রেলওয়ে অ্যাডমিট কার্ড

পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে সকল প্রার্থীকে পরীক্ষার হলে উপস্থিত থাকতে হবে। পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান থেকে প্রশ্ন করা হবে। লিখিত পরীক্ষার মান হল 100। যে প্রার্থী সর্বোচ্চ নম্বর পাবে তাকে ভাইভা পরীক্ষার জন্য নির্বাচিত করা হবে। 

উপসংহার

অনেক প্রার্থীর বাংলাদেশ রেলওয়ে পরীক্ষার অ্যাডমিট কার্ড ২০২২ সম্পর্কে কোন ধারণা নেই। যদি আপনার এখনও এটি সম্পর্কে কিছু বুঝতে সমস্যা হয় তবে এই নিবন্ধটি আপনার জন্য। আপনি যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে আপনি আপনার সমস্যা আমাদের সাথে শেয়ার করতে পারেন। আশা করি এটি সমাধান করার দায়িত্ব আমাদের রয়েছে। আমরা আশা করি এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.