Exam Dates & Admit Card

বাংলাদেশ এয়ারফোর্স অ্যাডমিট কার্ড ডাউনলোড ২০২২ joinairforce baf mil bd

বাংলাদেশ বিমান বাহিনী তাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং দৈনিক পত্রিকায় MODC (এয়ার) পরীক্ষার তারিখ ও সময় প্রকাশ করেছে। বিমান বাহিনীর চাকরির বিজ্ঞপ্তির জন্য আবেদনকারী সকল প্রার্থীদের জন্য এটি দুর্দান্ত খবর। সফলভাবে তাদের অনলাইন আবেদন সম্পন্ন করার পর প্রার্থীরা (Baf Mil Bd) পরীক্ষার তারিখের জন্য অপেক্ষা করছেন।

কিন্তু কোভিড-১৯ এর কারণে বাংলাদেশ বিমান বাহিনীর চাকরির পরীক্ষা দিতে কিছুটা বিলম্ব হয়েছে। অবশেষে, 1 বছর পরে, পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায়, বিমান বাহিনী কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে MODC (এয়ার) পোস্ট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। এক নজরে আমাদের ওয়েবসাইট থেকে MODC পরীক্ষার সময়সূচী দেখুন। এছাড়াও, MODC পরীক্ষার জন্য নিজেকে প্রস্তুত করুন।

baf mil বিডি পরীক্ষার তারিখ

গত বছর করোনাভাইরাসের কারণে সব ধরনের চাকরির পরীক্ষা স্থগিত করা হয়েছিল। ফলে MODC এয়ার পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। তাই বিমান বাহিনী কর্তৃপক্ষ MODC পরীক্ষার তারিখ রিসেট করেছে। তবে বিমান বাহিনীর অফিসিয়াল পেজে তা এখনও দেওয়া হয়নি। আশা করছি শিগগিরই এভিয়েশন কর্তৃপক্ষ নতুন পরীক্ষার তারিখ ঘোষণা করবে। 

এ জন্য আপনি বিমান বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইট https://baf.mil.bd ফলো করতে পারেন। তবে পরিস্থিতি অনুকূলে থাকলে জুনের মাঝামাঝি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। এ ক্ষেত্রে সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

MODC এয়ার পরীক্ষার সময়সূচী

আমরা নীচে MODC (এয়ার) পরীক্ষার সময়সূচী ভাগ করেছি। প্রতিটি জেলার পরীক্ষা আলাদা দিনে অনুষ্ঠিত হবে। আপনি যে জেলার পরীক্ষার্থী সেই জেলার পরীক্ষার দিন ও তারিখ দেখুন এবং নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হোন। MODC এয়ার ফোর্স পরীক্ষার জন্য প্রস্তুতি নিন।  

বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান সহ সাম্প্রতিক বিষয়গুলি অধ্যয়ন করুন। যাতে আপনি এয়ার ফোর্স এমওডিসি পরীক্ষায় সাধারণ প্রশ্ন পেতে পারেন। এছাড়াও বিমান বাহিনী সম্পর্কে আরও জানুন। অন্যদিকে বাংলাদেশ বিমান বাহিনী বিগত বছরের প্রশ্নগুলো এক নজরে দেখতে পারে। ফলে এটি আপনাকে বাংলাদেশ বিমান বাহিনী সম্পর্কে বিস্তারিত ধারণা দেবে।

BAF MODC এয়ার অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

বাংলাদেশ বিমান বাহিনীর প্রবেশপত্র এখনো প্রকাশিত হয়নি। যোগ্য প্রার্থীদের সাধারণত আবেদন করার পর পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়। এবং পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত প্রার্থীদের ভর্তির চিঠি বাংলাদেশ বিমান বাহিনী পোস্ট অফিসের মাধ্যমে প্রেরণ করে।

তাই সকল প্রার্থী যারা অনলাইনে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য অপেক্ষা করছেন, আমি বলতে চাই যে অনুগ্রহ করে আপনার নিকটস্থ পোস্ট অফিসে যান এবং তাদের সাথে যোগাযোগ করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব MODC এয়ার অ্যাডমিট কার্ড সংগ্রহ করুন।

কিভাবে জয়েন এয়ারফোর্স বাফ মিল বিডি অ্যাডমিট কার্ড পিডিএফ ডাউনলোড করবেন 

এই চাকরির জন্য আবেদনের পরে সমস্ত প্রার্থী পরীক্ষার জন্য অপেক্ষা করছে। কিন্তু, অনেক প্রার্থীই জানেন না কিভাবে পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে হয়। আপনি যদি একজন প্রার্থী হন তবে এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন। 

  1. প্রথমে বাংলাদেশ বিমান বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে যান। (joinairforce.baf.mil.bd)
  2. বক্সে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিন।
  3. সব তথ্য সঠিক হলে সাবমিট চাপুন।
  4. আপনার অ্যাডমিট কার্ড ডাউনলোডের জন্য প্রস্তুত।
  5. ডাউনলোড বোতামে ক্লিক করুন।
  6. পরীক্ষার হলে নিয়ে এসো।

উপসংহার

এই বাহিনীতে যোগ দিয়ে দেশ সেবায় নিজেকে নিয়োজিত করুন। বিমান বাহিনী একটি সামরিক বাহিনী। এই চাকরিতে আপনি বিভিন্ন সুবিধা পাবেন। তাই এই সুবর্ণ সুযোগের সদ্ব্যবহার করুন। তাই সময় নষ্ট না করে নিজেকে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত করুন। পরিশেষে আমাদের সাথে থাকার জন্য সকল প্রার্থীদের অভিনন্দন। সর্বোপরি, আমরা সর্বদা আপনার সেবায় নিয়োজিত।  

Related Articles

Leave a Reply

Your email address will not be published.