News

পকেটে কি? জেনেনিন এই প্রশ্নের উত্তর

কি হতে পারে পকেটে কি? প্রশ্নের উত্তর জেনেনিন

পকেটে কি? এই প্রশ্নের উত্তর সকলেই খুজছেন। কিন্তু পকেটে কি? এই প্রশ্নের উত্তর সকলেরই অজানা। আজকের  দুইটি ঘটনা ঘটেছে, কিন্তু ঘটনা 2 টির সাথে একটি প্রশ্ন রয়েছে। প্রশ্ন টি হল পকেটে কি? আমার মতো বাংলাদেশের প্রায় সকল মানুষের মনে এখন একটাই প্রশ্ন।  সকলেই এই প্রশ্নের উত্তর খুঁজে বেড়াচ্ছেন,  কিন্তু এর সঠিক কোন উত্তর কারো জানা নেই।  তাই এই প্রশ্নের উত্তর খুঁজতে আপনাদের মাঝে প্রশ্নটিই ছড়িয়ে দিলাম। নিচে উপরের উল্লেখিত ঘটনা বর্ণনা করা হলো।

পকেটে কি? সম্পর্কে প্রথম ঘটনা

আজকে সকালে বাসা থেকে বেরিয়ে রাস্তা দিয়ে হাঁটছিলাম,  এমন সময় একটা দেওয়াল লিখন চোখে পরলো। সেখানে লেখা ছিল পকেটে কি?  ভিটামিন সি। খেয়াল করলাম অনেকে আমার মত দেয়াল লিখনটি দেখছে। কৌতূহল বশত একজনকে প্রশ্নটি সম্পর্কে জিজ্ঞাসা করলাম। কিন্তু কেউ এর সঠিক কোন উত্তর বলতে পারল না। অর্থাৎ কারোরই এই প্রশ্নের উত্তর সম্পর্কে কোন কিছু জানা নেই। 

পকেটে কি? জেনেনিন এই প্রশ্নের উত্তর
পকেটে কি? জেনেনিন এই প্রশ্নের উত্তর

পকেটে কি? সম্পর্কে দ্বিতীয় ঘটনা

দিনের সকল ব্যস্ততা শেষ করে সন্ধ্যায় বাসায় ফিরে  অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড এর ফাইনাল খেলা দেখতে বসলাম। কিন্তু খেলার মাঝে বিজ্ঞাপন বিরতি একটি বিজ্ঞাপন চোখে পড়ল।  সেখানে একজন গাড়িতে করে যাচ্ছিলেন,  অপর একজন ব্যক্তি হঠাৎ তার  গাড়িতে প্রবেশ করে এবং গাড়িতে বসে থাকা লোকটিকে একটি প্রশ্ন জিজ্ঞাসা করে। প্রশ্ন টি হল পকেটে কি?  এরপর বিজ্ঞাপনটি এখানেই শেষ হয়ে যায়। 

কিন্তু প্রশ্নের উত্তর বিজ্ঞাপনে দেওয়া হয়নি। এই বিজ্ঞাপনটি দেখার সাথে সাথে সকালের ঘটনাটি মনে পড়ে যায়।  সেখানে দেয়াল লিখনের একই ধরনের প্রশ্ন ছুড়ে দেওয়া হয়েছিল।  কিন্তু সেখানে প্রশ্নটি সাথে আরেকটি বিষয় ছিল সেটা হল ভিটামিন সি। আজকে আমরা পকেটে কি? এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করব। সুতরাং আমার মত আপনারা যারা পকেটে কি?  প্রশ্নের উত্তর খুঁজতে এখানে এসেছেন তারা সম্পূর্ণ লেখাগুলো মনোযোগ সহকারে পড়ুন।  এবং  আপনার মনে কি ধরনের উত্তর আসছে তা আমাদের কমেন্ট করে জানান।

পকেটে কি? এই প্রশ্নের উত্তর কি হতে পারে?

পকেটে কি? প্রশ্নের উত্তর খোঁজার জন্য আপনাকে গভীরভাবে চিন্তা করতে হবে।  সর্বপ্রথম চিন্তা করুন পকেট একই ধরনের জিনিস রাখা যেতে পারে।  কেননা খুব বেশি বড় বা ভারী কোনো জিনিস পকেটের সাধারণত রাখা যায় না।  দেখুন আপনার চিন্তার পরিধি কমে আসবে অর্থাৎ আপনি সহজেই চিন্তা করতে পারবেন কি কি জিনিস পকেটের মধ্যে রাখা যায়।  অর্থাৎ আপনার উত্তর খোঁজার জায়গাটি ছোট হয়ে এসেছে। 

এরপর চিন্তা করুন এই লোকটিকে প্রশ্ন করা হয়েছে যে আপনার পকেট এ কি,  সে কিন্তু অফিসে যাওয়ার জন্য বা কোথাও যাওয়ার জন্য গাড়িতে উঠেছে। অর্থাৎ পকেটের ভিতরে যে জিনিসটি রয়েছে সেটি সব সময় আমাদের প্রয়োজন হতে পারে এমনকি যাত্রাপথে বা কোথাও গেলে প্রয়োজন হতে পারে।  এই বিষয়টি মাথায় রেখে চিন্তা করতে হবে তাহলে প্রশ্নের উত্তরটি সহজেই পাওয়া যাবে। 

এছাড়াও আপনি আপনার মত করে চিন্তা করুন এবং উত্তরটি খুজে বের করুন। পকেটে কি?  এই প্রশ্নের উত্তর খুঁজে পেলে কমেন্ট বক্সে আমাদের জানান। এছাড়াও আপনার মতে পকেটে কি থাকতে পারে তা আমাদের কমেন্ট করে জানান।

পকেটে কি? জেনেনিন এই প্রশ্নের উত্তর
পকেটে কি? জেনেনিন এই প্রশ্নের উত্তর

পকেটে কি? এই প্রশ্নের উত্তর সম্পর্কে আমাদের মতামত

এবার প্রথম ঘটনাটির সাথে দ্বিতীয় ঘটনাটি একটু মিলিয়ে দেখেন, অর্ধেক উত্তর পেয়ে যাবেন।  প্রশ্নের প্রেক্ষিতে যে উত্তরটি আমাদের সামনে রয়েছে তার সাথে ভিটামিন সি-এর সম্পৃক্ততা রয়েছে।  এখন চিন্তা করুন ভিটামিন সি কোথায় কিভাবে পাওয়া যায়।  আমরা প্রতিনিয়ত যে সকল খাবার গ্রহণ করি সেগুলোর মধ্যে কিছু খাবারে ভিটামিন সি রয়েছে।  এছাড়াও প্রায় সকল টক জাতীয় ফল ভিটামিন সি পাওয়া যায়।  কিন্তু  সাধারণত এ ধরনের খাবার বা ফল নিয়ে যাওয়া হয় না।

কিন্তু ভিটামিন সি যদি ঔষধ আকারে বা চকোলেট আকারে তৈরি করা হয় তাহলে কিন্তু সহজেই পকেটে রাখা যেতে পারে।  এবং যদি আপনি চিন্তা করেন উত্তর টি ভিটামিন সি ট্যাবলেট  তাহলে কিন্তু সকল দিক দিয়ে উত্তরটি মিলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।  আমি আমার সুচিন্তিত মতামত আপনাদের সাথে শেয়ার করলাম।  আপনাদের ব্যক্তিগত চিন্তাভাবনা থেকে অন্য কোনো উত্তর পাওয়া যেতে পারে।  সুতরাং পকেটে কি?  এই প্রশ্নের যদি কোন সঠিক উত্তর আপনি পেয়ে থাকেন তাহলে কমেন্টের মাধ্যমে আমাদের জানান।

 

 

Related Articles