জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল ২০২১

Jahangirnagar University (JU) Result

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। সুতরাং আজকে আমরা কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হবে সে বিষয়ে আলোচনা করব।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগকে আই ইউনিট হিসেবে বিবেচনা করা হয়। সুতরাং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগে ভর্তি হতে ইচ্ছুক সকল ছাত্র ছাত্রীরা আই ইউনিট পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আজকে ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। সুতরাং যেসকল ছাত্র-ছাত্রীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা দয়া করে মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাধারণত দুই থেকে তিন দিনের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করে থাকে।  কিন্তু আই ইউনিটের ফলাফল প্রকাশ করতে একটু বিলম্ব হয়েছে। কেননা আই ইউনিটে ভর্তি হতে ইচ্ছুক ছাত্র ছাত্রীদের সংখ্যা বেশি। সে কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল প্রকাশ করতে একটু বিলম্ব হয়েছে।তবে সকল অপেক্ষার পালা শেষ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইউনিটের ফলাফল প্রকাশ করেছে।  এখন আমরা আই ইউনিটের ফলাফল কিভাবে দেখতে হবে সেই বিষয়ে আলোচনা করব। পরবর্তী ধাপে আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল প্রদান করব। যে সকল পরীক্ষার্থী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিট এর ফলাফল দেখতে চাচ্ছেন তারা দয়া করে পরবর্তী ধাপ অনুসরন করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল দেখার পদ্ধতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল  দেখতে হলে সুনির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করতে হবে।  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আই ইউনিটের ফলাফল দেখার জন্য দুই ধরনের ব্যবস্থা রেখেছে।  প্রথমটি হলো অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে আই ইউনিটের ফলাফল দেখা যেতে পারে। এছাড়াও এসএমএসের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল দেখা যাবে। এখন আমরা অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল দেখতে হবে সেই বিষয়ে নির্দেশনা প্রদান করব।সুতরাং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই  ইউনিটের ফলাফল দেখতে পরবর্তী নির্দেশনা অনুসরন করুন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) আই ইউনিটের ফলাফল  দেখার নির্দেশনা-

  1.  সর্বপ্রথম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  2.  এরপর আপনার ব্যক্তিগত ইনফরমেশন দ্বারা লগইন করুন।
  3.  এরপর ফলাফল অপশন এ প্রবেশ করুন।
  4.  আপনি যে ইউনিটের ফলাফল দেখতে চান সেই ইউনিট নির্বাচন করুন।
  5.  প্রয়োজনীয় তথ্য প্রদান করুন এবং সাবমিট বাটনে ক্লিক করুন।

এসএমএসের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল দেখার পদ্ধতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ফলাফল দেখার পদ্ধতি গুলোর মধ্যে এসএমএস অন্যতম। এসএমএসের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল দেখা যাবে। এসএমএসের মাধ্যমে কিভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল দেখবেন সে বিষয়ে নির্দেশনা প্রদান করব। এসএমএসের মাধ্যমে ইউনিটের ফলাফল দেখার  জন্য একটি পদ্ধতি অবলম্বন করতে হবে। অর্থাৎ এসএমএস লেখার নিয়ম রয়েছে। সেই নিয়ম অনুসারে এসএমএস করতে পারলে ফিরতি এসএমএস এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হবে। সুতরাং সঠিক নিয়মে এসএমএস করতে না পারলে ফলাফল দেখা সম্ভব হবে না।  সুতরাং এসএমএস করার সঠিক নিয়ম জানতে হবে। নিচে  এসএমএসের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আই ইউনিটের ফলাফল দেখার  পদ্ধতি দেওয়া হল। 

JU <space> R <space> ইউনিট কোড <space> রোল করুন এবং ৯৯৩৪ এ পাঠান